চরমোনাই ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ বানিজ্যে চাকুরী পেলেন জামায়াত শিবির নেতা, এলাকাবাসীর ক্ষোভ প্রকাশ।

0
  1. বিশেষ প্রতিনিধি।। বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নে বিশ্বাসের হাট অবস্থিত চরমোনাই ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়। অভিযোগ রয়েছে, গত ০১ নভেম্বর শুক্রবার ঐ বিদ্যালয়ের অফিস সহকারী পদে নিয়োগ পরীক্ষায় চরবাড়িয়া ইউনিয়নের লামছড়ি এলাকায় বাসিন্দা ইউসুফ মোল্লার ছেলে বর্তমানে বরিশাল ইসলামী ব্যাংক হাসপাতালে কর্মরত সক্রিয় জামায়াত নেতা সোহাগ মোল্লাকে ম্যানেজিং কমিটির সভাপতি গাজী শাহ রিয়াজ,প্রধান শিক্ষক শ্রী উওম বাবু, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের প্রতিনিধি বরিশাল আরজুমনি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক,স্কুল ম্যানেজিং কমিটির সদস্য দুলাল হাওলাদার সহ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের যোগসাজশে অফিস সহকারী পদে মোটা অংকের টাকার বিনিময়ে নিয়োগ দেয়ায় হতাশ এলাকাবাসী।। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, সোহাগ মোল্লা ম্যানেজিং কমিটির সদস্য দুলাল হাওলাদারের ভায়রার মেয়ে জামাই। জামায়াত শিবির এমন একটি সংগঠন যারা স্বাধীনতার বিপক্ষের শক্তি, আর সেই সংগঠনের নেতা যদি বর্তমান সরকারের আমলে চাকুরী পায় তাও আবার ঘুষ দিয়ে। তাহলে আমাদের দুঃখ প্রকাশ করা ছাড়া আর কোন উপায় নেই। এবিষয়ে জানতে বরিশাল সদর উপজেলা শিক্ষা অফিসারের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, আমি শুধু নিয়োগ পরীক্ষার সময় সেখানে উপস্থিত ছিলাম সোহাগ মোল্লা জামায়াত নেতা কিনা আমার জানা নেই এবং টাকা-পয়সা লেনদেনের কথা অস্বীকার করেন। চরমোনাই ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উওম বাবু জানান, সোহাগ মোল্লা জামায়াত নেতা এই খবরটি নিয়োগ দেয়ায় পরে এলাকাবাসীর মাধ্যমে জানতে পারি।
    বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি গাজী শাহ রিয়াজ মুঠোফোনে জানান, টাকা-পয়সার বিষয়টি তার বিরুদ্ধে যড়যন্ত্র উল্লেখ করে বলেন সোহাগ মোল্লা স্বচ্ছ পরীক্ষার মাধ্যমে নিয়োগ পেয়েছেন আর সেক্ষেত্রে সোহাগ মোল্লা বাংলাদেশের নাগরিক হিসেবে তার চাকুরী করার অধিকার আছে।আরও বলেন আপনি কত দিন ধরে সাংবাদিকতা করেন আমাকে চিনেন, আমার অফিস বরিশাল বিবির পুকুর পার চা খাইতে আইসেন। স্থানিয় ভাবে সবাই এই নিয়োগ বন্ধের দাবি জানাই এবং নতুন করে নিয়োগ দিয়ে পুনোরায় পরিক্ষা নিয়ে চরমোনাই ইনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের মান রক্ষা করার জন্য সবার সহযোগিতা চায়.
  2. ইউনুচ মোল্লার ছেলে, ম্যানেজিং কমিটির সদস্য দুলাল হাওলাদারের আত্মীয় সুবাদে, মোটা অংকের বিনিময়ে, নিয়োগ দেয়া হয় এই নিয়োগ বাতিল করে পুনঃ নিয়োগ বিজ্ঞাপন দেয়ার দাবী (জানাই) এলাকা বাসি।
Share.

Leave A Reply