সোনার বাংলা গড়তে হলে আপনাদের সোনার মানুষ হয়ে কাজ করতে হবে- পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান

0

শামীম আহমেদ॥ নাগরিক তথ্য নিবন্ধন করি, মন্ত্রাস-জঙ্গিবাদ সমাজ গড়ি এ শ্লোগান নিয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম (বার) বলেছেন, আমরা এখন সেই ব্রিটিস ও পাকিস্তান ভাব ধারার পুলিশ নই।

সেসময় আমরা বিভিন্ন কারনেই অনেক কাজ করতে সক্ষম হয়নি।

পুলিশ এখন বঙ্গবন্ধুর সোনার বাংলার মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাষ নিয়ে একটি ঘুস,দূর্নীতি মুক্ত পুলিশ প্রশাসন গড়ার লক্ষে সর্বস্তরের জন প্রতিনিধি, গন প্রতিনিধিদের ও তৃনমূলদের সাথে নিয়ে সমাজের সকলস্তরের সেবা পৌছে দিতে চাই।

তিনি আরো বলেন আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে চাই তাহলে আপনাদের সোনার মানুষ হয়ে সকলের শান্তি শৃঙ্খলা বজায় রেখে আপনাদের কাজ করতে হবে।

আজ শনিবার (২১ই) সেপ্টেম্বর সকাল সাড়ে ১১ টায় নগরের অশ্বনী কুমার টাউন হল মঞ্চে বরিশাল মেট্রোপলিটন পুলিশের আয়োজনে নাগরিক তথ্য অভিযান-২০১৯ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় তিনি একথাগুলো বলেন।

মঞ্চে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম,উপ- পুলিশ কমিশনার (উত্তর) মোক্তার হোসেন (বিপিএম-বার),উপ-পুলিশ কমিশনার (সদর দপ্ত) আবু রায়হান সালেহ,উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) খায়রুল আলম,অতিরিক্ত পুলিশ কমিশনার খান রফিক।

এসময় আরো বক্তব্য রাখেন বিসিসি প্যানেল মেয়র আয়শা তৌহিদা লুনা ও কোতয়ালী কমিউনিটি পুলিশ কমান্ডার নগরের সাদা মনের মানুষ দানশীল শ্রি বিজয় কৃষ্ণ দে।

পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান আরো বলেন অপরাধ ও জঙ্গিবাদ নির্মূলে তথ্য সংগ্রহের লক্ষে তথ্য বহুল মেট্রোপলিটন পুলিশ প্রশাসন গড়ার কাজ শুরু করা হয়েছে।

পুলিশ কমিশনার আরো বলেন, অপরাধী যতই বড় হোক তাকে পুলিশের আইনের আওতায় আসতে হবে এছাড়া যিনি কমিউনিটি পুলিশে থেকে দালালী করতে চান তাকে এখনই চলে যেতে হবে এখানে কোন দালালের স্থান হবে না।

তাই সমাজের সকলের নিরাপত্তা ও শান্তির সার্থে পুলিশকে সর্বাত্মক সহযোগীতা করার জন্য তিনি আহবান জানান।

পড়ে মতবিনিময় শেষে পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান কয়েকটি বাসায় তথ্য ফরম নিজ হাতে বিতরন করার মধ্যে দিয়ে কার্যক্রম শুরু করেন।

এর পর্বে সকাল ১১ টায় কেন্দ্রীয় শহীদ মিনার ময়দানে ১০দিন ব্যপি তথ্য সংগ্রহ অভিযান উপলক্ষে ফেস্টুন উড়িয়ে উদ্বোধন করেন।

এর পরে পুলিশ কমিশনারের নেতৃত্বে এক বণ্যাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হল চত্বরে এসে শেষ করেন।

Share.

Leave A Reply