দক্ষিণবাংলা গ্রন্থ উৎসব অনুষ্ঠিত বরিশালে

0

বরিশালে দিনব্যাপি দক্ষিনবাংলা গ্রন্থ উৎসব-২০১৯ এর উদ্বোধন করা হয়েছে। আমাদের লেখালেখি, বরিশাল ও দক্ষিণের কবিয়াল, পটুয়াখালীর যৌথ আয়োজনে শুক্রবার ২০ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০ টায় বরিশাল বিডিএস মিলনায়তনে এ উৎসবের উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানের শুরুতে লেখকদের বরণ করা হয়। এরপরপরই জাতীয় সংঙ্গীতের মধ্য দিয়ে দক্ষিণবাংলা গ্রন্থ উৎসব-২০১৯ এর উদ্বোধন করা হয়। দিনব্যাপি দুটি পৃথক অধিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠিত এ উৎসবে অতিথিদের ফুল ও উত্তরীয় দিয়ে বরণ করা হয়, পরে লেখকদের শুভেচ্ছা স্মারক ও উত্তরীয় প্রদান করা হয়।
এছাড়াও দিনব্যাপি এ উৎসবে লেখকদের কবিতা পাঠ, আলোচনা সভা অনুষ্ঠিত হবে। কামরুন নাহার মুন্নীর সঞ্চালনায় প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরদার ফারুক। দক্ষিণবাংলা গ্রন্থ উৎসব-২০১৯ এর আহবায়ক কবি শফিক আমিনের সভাপতিত্বে এসময় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি এবং কবিতার সম্পাদক কবি শাহীন রেজা।
বিশেষ অতিথি হিসেবে ছিলেন, পটুয়াখলীস্থ দখিনের কবিয়ালের প্রধান পৃষ্ঠপোষক রাধেশ্যাম দেবনাথ কবি, আমাদের লেখালেখির প্রধান উপদেষ্টা ডাঃ ভাস্কর সাহা, আমাদের লেখালেখির ঝালকাঠি জেলা প্রতিনিধি কবি মাহমুদা খানম ও পিরোজপুর জেলা প্রতিনিধি কবি অলোক মিত্র, লেখক সাইফুল্লাহ নবীন।
উৎসবের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আমাদের লেখালেখির মাহামুদ অর্ক।
উল্লেখ্য ২০১৮ সালের গ্রন্থ উৎসবের পর থেকে এ পর্যন্ত বৃহত্তর বরিশালের লেখকগণের মধ্যে যাদের এক বা একাধিক বই প্রকাশিত হয়েছে তাদেরকে দিনব্যাপি এ উৎসবে আমন্ত্রণ জানানো হয়।

Share.

Leave A Reply