বরিশালে পরিবেশ উৎসব ও মেলা ২০১৯ এ বিসিসি মেয়রপত্নী লিপি আব্দুল্লাহ

0

আজ ১৮ জুন রবিবার বরিশালে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বরিশালের অশ্বিনী কুমার টাউন হলে পরিবেশ উৎসব ও মেলা ২০১৯ উদযাপিত হয়। বিশ্ব পরিবেশ দিবস- ২০১৯ উদযাপন উপলক্ষে সম্মিলিত পরিবেশ দিবস উদযাপন পর্ষদ বরিশালে আজ ১৮ ও ১৯ জুন অশ্বিনী কুমার টাউন হলে আয়োজন করে পরিবেশ উৎসব ও মেলা ২০১৯।

এ পরিবেশ উৎসব ও মেলা ২০১৯ উদ্বোধন করেন বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর পত্নী মিসেস লিপি আব্দুল্লাহ।

এই অনুস্ঠানে সভাপতিত্ব করেন শুভংকর চক্রবর্তী, আহব্বায়ক,স্মমিলিত পরিবেশ দিবস উদযাপন পর্ষদ, বরিশাল ও নির্বহী পরিচালক, ম্যাপ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর পত্নী বিশিষ্ট সমাজকর্মী মিসেস লিপি আব্দুল্লাহ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব মোঃ আব্দুল হালিম, পরিচালক, পরিবেশ অধিদপ্তর, বরিশাল বিভাগ,বরিশাল। এ অনুস্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জনাব জাকির হোসেন তালুকদার, যুগ্ন আহব্বায়ক, সসম্মিলিত পরিবেশ দিবস উদযাপন পর্ষদ, বরিশাল ও সাধারণ সম্পাদক এনসিআরবি।
পর্ষদ এর আহবায়ক শুভংকর চক্রবর্তী বলেন আজ ১৮ জুন সকাল ১০টায় দুইদিনব্যাপী অনুষ্ঠানের ১ম দিন সকাল ১০ টায় উদ্বোধন ও আলোচনা সভা, বিকেল ৪টায় সংলাপ ও ডকুমেন্টারী প্রদর্শন ও সন্ধা ৬টা ৩০ মিনিট সাংস্কৃতিক অনুষ্ঠান ও সনদপত্র বিতরণ ও দিনব্যাপী স্টল প্রদর্শন হবে, এবং ২য় দিন বিকেল ৪টায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হবে।
পরিবেশ উৎসব ও মেলা ২০১৯ এ বিডি ক্লিন বরিশালের বিভাগীয় সমন্বয়ক মাসুদুর রহমান বলেন, পরিবেশ দিবসে আমাদের প্রত্যাশা বরিশাল হবে বাংলাদেশের প্রথম পরিচ্ছন্ন শহর। আলোচনা সভায় বক্তব্য রাখেন, এম এ সালাম মিয়া,সভাপতি, বি এন এম এ, বরিশাল। বি আর খান, পরিবেশবিধ। মোঃ নাসির উদ্দীন আহম্মেদ, প্রগ্রাম সম্বনয়কারী। এডভোকেট সুভাষ চন্দ্র বিপ্র বেদান্ডী,সভাপতি, ইডিএন।
কাজল ঘোষ, সভাপতি সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিশোধ। প্রফেসর শাহ সাজেদা,সভাপতি, সনাক। কাজী জাহাঙ্গীর কবির। আনোয়ার জাহিদ,উন্নয়ন সংগঠক।
জীবন কৃষ্ন দে ও ডাঃ সৈয়দ হাবিবুর রহমান। পরিবেশ উৎসব ও মেলায় অংশ গ্রহন করে, বিডি ক্লিন বরিশাল, পরিবেশ উন্নয়ন সোসাইটি (ইডিএস), বরিশাল বে-সরকারী সার্ভেয়ার এসোসিয়েশন (BNSA), সচেতন নাগরিক কমিটি (সনাক), বরিশাল, কোস্টাল ডেভেলপমেন্ট পার্টনারশীপ (সিডিপি), পরিবেশ উন্নয়ন নেটওয়ার্ক (ইডিএন), সবার জন্য পরিবেশ প্রদীপণ কনসোর্টিয়াম, বাংলাদেশ পরিবেশ আইনবিধ সমিতি (বেলা) এবং ভিলেজ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (ভিডিএফ)।
Share.

Leave A Reply