অবশেষে পদত্যাগ করছেন মিয়ানমারের অং সান সুচি!

0

আন্তর্জাতিক ডেস্ক★ শান্তিতে নোবেল বিজয়ী ও মিয়ানমারের ক্ষমতাসীন রাজনৈতিক দল ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসির (এনএলডি) নেত্রী অং সান সুচি যেকোনো মুহূর্তে অবসরে যেতে পারেন বলে গুঞ্জন ছড়িয়ে পড়েছে। তিনি নিজে থেকেই সরে দাঁড়াতে পারেন বলে গুঞ্জন ছড়িয়েছে।

তবে এনএলডির একজন মুখপাত্র জানান, সুচির পদত্যাগের খবরের বিষয়টি একেবারেই গুঞ্জন। গত শনিবার এনএলডির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির (সিইসি) সদস্যদের এক বৈঠকে সুচি বলেছেন, তিনি পদত্যাগ করতে চান, যদি সম্ভব হয়। তার এ মন্তব্যের পর এ ব্যাপারে সংবাদ প্রকাশ হয়।

দলটির এমপি মিও তুন বলেন, তিনি বলেছেন তার বয়স বেড়েছে। কর্মীদের কঠোর পরিশ্রমে উৎসাহ দিতেই তিনি অবসরে যেতে চান বলে জানিয়েছেন। তবে আমি আশা করি ধৈর্য এবং প্রভাব বিবেচনায় অবশ্যই তিনি (সুচি) দেশের প্রধান থাকবেন। তিনি যতদিন বেঁচে থাকবেন ততদিন দেশের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। আমি বিশ্বাস করি, তিনি এতে দ্বিমত করবেন না।

জানা গেছে, গত সপ্তাহে অস্ট্রেলিয়া সফর করেন সুচি। সেখানে অধিকাংশ সময়ই বিছানায় কাটিয়েছেন তিনি। দীর্ঘ বিমান ভ্রমণের কারণে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন বলে দাবি করেছেন তার দলের অনেকেই। ওই সময় সুচির সঙ্গে কথা বলা থেকেও নাকি বিরত থেকেছেন অন্যরা। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে সুচির সাক্ষাৎ ও বৈঠকের কথা থাকলেও শেষ পর্যন্ত তা বাতিল করা হয়।

Share.

Leave A Reply