গৌরনদী উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠণঃ সভাপতি গিয়াস, সম্পাদক সবুজ

0

গৌরনদী প্রতিনিধি ★★ঐক্যবদ্ধ পেশাদার সাংবাদিকদের নিয়ে বরিশালের  গৌরনদী উপজেলা প্রেসক্লাবের ২০১৮-১৯ সালের কার্যকরী কমিটি গঠণ করা হয়েছে। শুক্রবার সকালে প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে সাধারণ সভা শেষে সর্বসম্মতিক্রমে সাত সদস্য বিশিষ্ট কার্যকরী ও পাঁচ সদস্য বিশিষ্ট গঠণতন্ত্র প্রণয়ন কমিটি গঠণ করা হয়। দুই বছর মেয়াদী কার্যকরী কমিটির নেতৃবৃন্দরা হলেন সভাপতি মোঃ গিয়াস উদ্দিন মিয়া (বাংলাদেশ টুডে/মাইটিভি), সহসভাপতি খোকন আহম্মেদ হীরা (জনকন্ঠ/চ্যানেল এস), সাধারণ সম্পাদক বদরুজ্জামান খান সবুজ (ইনকিলাব), সহসাধারণ সম্পাদক মণীষ চন্দ্র বিশ্বাস (খবরপত্র), কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী বাবু (সংবাদ), দপ্তর সম্পাদক এইচএম মাকসুদ আলী (নয়াদিগন্ত) ও প্রচার সম্পাদক এইচএম মহসীন (দৈনিক সংবাদ প্রতিদিন/ আজকাল)।
পাঁচ সদস্য বিশিষ্ট গঠণতন্ত্র প্রণয়ন কমিটির নেতৃবৃন্দরা হলেন, আহবায়ক জহুরুল ইসলাম জহির (প্রথমআলো), সদস্য মোঃ আসাদুজ্জামান রিপন (যুগান্তর), আলহাজ্ব মোঃ জামাল উদ্দিন (ইত্তেফাক/এটিএন বাংলা), মোঃ গিয়াস উদ্দিন মিয়া (মাইটভি) ও খোকন আহম্মেদ হীরা (জনকন্ঠ)।
সাধারণ সভায় আলহাজ্ব মোঃ জামাল উদ্দিনের সভাপতিত্বে বক্তারা বলেন, ২০০১ সালে স্থানীয় বিএনপি দলীয় এক সাবেক সাংসদের ব্যক্তিগত সহকারী হিসেবে গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি খোন্দকার কাওছার হোসেন নিয়োগ লাভ করেন। সেই থেকে অদ্যবর্ধি তিনি (কাওছার হোসেন) গৌরনদীতে সাংবাদিক হিসেবে কর্মরত নেই। তার পরেও সে গৌরনদী প্রেসক্লাবটি পরিবারতান্ত্রিক ও ব্যক্তিগত স্বার্থে ব্যবহার করতে নানা ষড়যন্ত্র করে আসছেন। এমনকি কাওছার হোসেনের ছোটভাই খোন্দকার মনিরুজ্জামান মনির বার বার সভাপতি হওয়ার জন্য প্রেসক্লাবের গঠণতন্ত্র বর্হিভূতভাবে তার ভাই কাওছার হোসেন, নিজের (মনির) স্ত্রী আমিনা আকতার সোমাসহ পেশাজীবী সাংবাদিক নন এমন বাবা ও মেয়েসহ ৪/৫ জনকে প্রেসক্লাবের ভোটার করেছেন। এছাড়াও প্রেসক্লাবের সদস্যদের সর্বসম্মতিক্রমে গঠণতন্ত্র অনুমোদন করা হলেও খোন্দকার কাওছার হোসেন তাতে স্বাক্ষর না করে নানা সংকট তৈরি করেছেন। ফলে প্রেসক্লাবের পেশাজীবী সাংবাদিকরা গণপদত্যাগ করে গৌরনদী উপজেলা প্রেসক্লাব প্রতিষ্ঠাতা করেন।

Share.

Leave A Reply